হোয়াটসঅ্যাপ থেকে টাকা আয় করা শিখুন এবং প্রতি মাসে ২৫,০০০ টাকা আয় করুন

হোয়াটসঅ্যাপ থেকে টাকা আয় করা শিখুন

 হোয়াটসঅ্যাপ থেকে টাকা আয় করা শিখুন এবং প্রতি মাসে । আজকাল হোয়াটসঅ্যাপ অনেক ব্যবহার করা হচ্ছে এবং বিশেষ করে হোয়াটসঅ্যাপ থেকে টাকা আয় করার জন্য। হ্যাঁ, এটি একেবারেই সত্য, যেখানে আগে WhatsApp একটি চ্যাটিং অ্যাপ ছিল, আজ WhatsApp একটি অনলাইনে টাকা আয় করার অ্যাপে পরিণত হয়েছে।

কিভাবে প্রতি মাসে WhatsApp এর মাধ্যমে ২৫,০০০/ টাকা পর্যন্ত আয় করা যায় সে সম্পর্কে আমাদের বিস্তৃত লেখা সহ একটি লাভজনক আয় পদ্ধতি বিডি নিউজ ওয়াল প্রকাশ করল । আমাদের লেখা গুলো পরতে থাকুন । সব ভাল ভাবে বুঝতে পারবেন । 

এই ভূমিকায়, আমরা আয় করার কৌশল এবং ব্যবহারিক উপায় নিয়ে আলোচনা করব যা আপনার WhatsApp ব্যবহারকে একটি লাভজনক আয়ে রূপান্তরিত করতে পারে। 

আপনি যদি একজন ভাল উদ্যোক্তা হোন বা আপনার আয়ের উপায় বাড়াতে চান তবে, এই লেখাগুলো একটি ভাল আয়ের জন্য সামাজিক বার্তাপ্রেরণের মাধ্যম WhatsApp কে কাজে লাগানোর উপায় প্রদান করে। 

আমাদের সাথে থাকুন এবং  WhatsApp থেকে আয় করার অফুরন্ত সম্ভাবনাগুলি জেনে নিয়ে আর্থিক স্বাধীনতার দিকে যাত্রা শুরু করুন৷

হোয়াটসঅ্যাপ কি
হোয়াটসঅ্যাপ কি

হোয়াটসঅ্যাপ কি এবং – হোয়াটসঅ্যাপ থেকে কি ভাবে টাকা আয় করা যায় ?

হোয়াটসঅ্যাপ একটি বহুমুখী মোবাইল অ্যাপ্লিকেশন যা ব্যবহারকারীদের অনায়াসে পাঠ্য, ছবি, ভিডিও এবং অডিও বার্তা বিনিময় করতে সক্ষম করে। এটি বিশ্বব্যাপী বন্ধু এবং পরিবারের সাথে বিনামূল্যে যোগাযোগের জন্য একটি সুবিধাজনক প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে।

প্রাথমিকভাবে 24 ফেব্রুয়ারী, 2009-এ ক্যালিফোর্নিয়ায় Jan Koum দ্বারা চালু করা হয়েছিল, হোয়াটসঅ্যাপ পরে মেটার একটি অংশ হয়ে ওঠে। অ্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ ফোন এবং ওয়েব ব্রাউজারগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ, এটি বিভিন্ন ডিভাইস জুড়ে বিরামহীন যোগাযোগের সুবিধা দেয়। 

ব্যবহারকারীর গোপনীয়তা নিশ্চিত করে এন্ড-টু-এন্ড এনক্রিপশন সহ, WhatsApp নিরাপদ গ্রুপ চ্যাট, স্ট্যাটাস আপডেট এবং ভয়েস কল অফার করে, বিশ্বব্যাপী লক্ষ লক্ষ ব্যবহারকারীর জন্য এর কার্যকারিতা এবং নির্ভরযোগ্যতা বৃদ্ধি করে।

হোয়াটসঅ্যাপ থেকে  টাকা আয়
হোয়াটসঅ্যাপ থেকে  টাকা আয়

হোয়াটসঅ্যাপ থেকে  টাকা আয় করার জন্য গুরুত্বপূর্ণ জিনিস

হোয়াটসঅ্যাপ থেকে টাকা আয় করতে, সবার আগে আপনার কিছু গুরুত্বপূর্ণ বিষয় জানা উচিত। আপনার যদি এই সমস্ত বিষয় জানা থাকে তবে হোয়াটসঅ্যাপ থেকে টাকা আয় করা আপনার পক্ষে আরও সহজ হবে।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে টাকা আয় উপার্জনের সম্ভাবনা উপায় বের করার জন্য এর কৌশলগত পদ্ধতি এবং মূল নীতিগুলির বোঝা প্রয়োজন। 

এই লেখায়, আমরা টাকা উপার্জনের জন্য এই সর্বব্যাপী মেসেজিং প্ল্যাটফর্মকে কাজে লাগিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় উপাদানগুলির সন্ধান করব। 

আপনার ফোন এবং ইন্টারনেট সংযোগকে অপ্টিমাইজ করা থেকে শুরু করে WhatsApp প্ল্যাটফর্মের বিভিন্ন নেটওয়ার্ক গড়ে তোলা পর্যন্ত, প্রতিটি ধাপ আপনার আয়ের সম্ভাবনাকে সর্বাধিক করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। 

আমরা আয় করার এবং এর পরিমাপযোগ্যতার কৌশলগুলির সাথে জড়িত সামগ্রী, নেটওয়ার্কিং এবং ব্র্যান্ডিংয়ের গুরুত্ব খুজে বের করব। আপনি যদি একজন উদীয়মান উদ্যোক্তা বা একজন অভিজ্ঞ পেশাদার হোন না কেন, এই অত্যাবশ্যকীয় উপাদানগুলি আয়ত্ত করা হোয়াটসঅ্যাপের মাধ্যমে টাকা উপার্জনের সুযোগকে কাজে লাগাতে পারেন ।

এই গুরুত্বপূর্ণ বিষয়গুলো হলো-

  • আপনার অবশ্যই একটি স্মার্টফোন থাকতে হবে।
  • একটি ভাল এবং দ্রুত গতির ইন্টারনেট সংযোগ থাকতে হবে।
  • সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনার স্মার্টফোনে যতটা সম্ভব হোয়াটসঅ্যাপ গ্রুপ থাকা উচিত কারণ আপনি যত বেশি গ্রুপে যোগ দেবেন, মানুষের সাথে আপনার সংযোগ তত বেশি হবে। এতে আপনার আয়ও বাড়বে।
হোয়াটসঅ্যাপ থেকে টাকা বা  টাকা আয় করার উপায়
হোয়াটসঅ্যাপ থেকে টাকা বা  টাকা আয় করার উপায়

হোয়াটসঅ্যাপ থেকে টাকা বা  টাকা আয় করার উপায়

আপনি হোয়াটসঅ্যাপ থেকে সরাসরি টাকা আয় করতে পারবেন না, তবে এর মাধ্যমে উপার্জন করার উপায় রয়েছে। কিভাবে আয় করবেন ?  

আমরা সেই পদ্ধতিগুলি কভার করব যা আপনাকে WhatsApp এর মাধ্যমে টাকা উপার্জন শুরু করতে সাহায্য করতে পারে৷ আমরা যা আলোচনা করব তা এখানে বিস্তারিত দেয়া গেল:

১. হোয়াটসঅ্যাপে প্রচার করে  টাকা আয় করুন

হোয়াটসঅ্যাপের মাধ্যমে টাকা বা অর্থ আয় করার একটি উপায় হল বিজ্ঞাপন। আপনি যদি একটি ব্যবসা চালান, আপনার পণ্য বা পরিষেবাগুলি প্রদর্শন করতে এবং সম্ভাব্য গ্রাহকদের আমন্ত্রণ জানাতে একটি WhatsApp গ্রুপ তৈরি করার কথা বিবেচনা করুতে পারেন ৷ 

নতুন পণ্য, একচেটিয়া ডিল, এবং ডিসকাউন্ট আপডেট শেয়ার করুন. আপনার ব্যবসার সাথে সম্পর্কিত বিষয়গুলি নিয়ে আলোচনা করতে প্রাসঙ্গিক লোকদেরকে আমন্ত্রণ জানান । 

হোয়াটসঅ্যাপের নাগাল এবং ব্যস্ততার বৈশিষ্ট্যগুলিকে কাজে লাগানোর মাধ্যমে, আপনি কার্যকরভাবে আপনার অফারগুলিকে প্রচার করতে এবং গ্রাহকদের আকর্ষণ করতে পারেন, শেষ পর্যন্ত আপনার আয় বাড়াতে পারেন৷

২. Whatsapp এর মাধ্যমে ওয়েবসাইট/ব্লগে ট্রাফিক ডাইভার্ট করে  টাকা আয় করুন।

আপনি যদি একটি ওয়েবসাইট বা ব্লগের মালিক হন, তাহলে ট্র্যাফিক বাড়াতে এবং টাকা আয় বা উপার্জন বাড়াতে WhatsApp ব্যবহার করুন৷ আরও দর্শকদের আকৃষ্ট করতে WhatsApp এর মাধ্যমে আপনার বিষয় গুলোর  লিঙ্কগুলি শেয়ার করুন৷ 

এছাড়াও আপনি অন্যদের তাদের সাইটে ট্রাফিক পরিচালনা করে, তাদের ওয়েবসাইট র‌্যাঙ্কিং উন্নত করে সাহায্য করতে পারেন। একটি শক্তিশালী WhatsApp নেটওয়ার্কের মাধ্যমে, আপনি একটি প্ল্যাটফর্মের দৃশ্যমানতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করতে পারেন। 

ব্লগার এবং সংস্থাগুলিকে একটি ফি দিয়ে ট্রাফিক-বুস্টিং পরিষেবাগুলি অফার করে এই দক্ষতাটি আয়ে রুপান্তর করুন৷ হোয়াটসঅ্যাপের সংযোগ এবং নাগালের সুবিধার মাধ্যমে, আপনি আপনার নেটওয়ার্ককে একটি লাভজনক সম্পদে পরিণত করতে পারেন, অন্যদের অনলাইন লক্ষ্য অর্জনে সহায়তা করার সাথে সাথে আয় উপার্জন করতে পারেন

WhatsApp স্টিকার
WhatsApp স্টিকার

৩. WhatsApp স্টিকার বিক্রি করে টাকা বা  টাকা আয় করুন৷

হোয়াটসঅ্যাপ চ্যাটিং এবং ইমোজির বাইরেও দিন দিন বিকশিত হয়েছে । স্টিকারগুলি এখন হোয়াটসঅ্যাপ চ্যাটগুলিতে আধিপত্য বিস্তার করে, এমনকি পপ আপ করে, সেগুলিকে জনপ্রিয় করে তোলে৷

উচ্চ-মানের স্টিকারের চাহিদা আকাশচুম্বী। আপনি যদি স্টিকার তৈরির বিষয়ে সচেতন হন, তাহলে সোশ্যাল মিডিয়া, অনলাইন মার্কেটপ্লেস বা আপনার ওয়েবসাইটে বিক্রি করার জন্য আকর্ষণীয় প্যাক তৈরি করে টাকা আয় করুন।

উদ্ভাবনী ডিজাইন তৈরি করুন যা আলাদা হয়ে দাঁড়ায় এবং আপনার উপার্জন বাড়াতে পারে। স্টিকারের উন্মাদনা কমে যাওয়ার কোন লক্ষণ দেখা যাচ্ছে না, আপনার সৃজনশীলতাকে একটি লাভজনক উদ্যোগে পরিণত করার যথেষ্ট সুযোগ রয়েছে। 

কাজের মাধ্যমে সৃজনশীল হয়ে উঠুন, এবং আজই WhatsApp স্টিকার দিয়ে উপার্জন শুরু করুন!

৪. হোয়াটসঅ্যাপে পিপিডি নেটওয়ার্কের মাধ্যমে টাকা আয় করুন৷

PPD (Pay Per Download) প্রচারের একটি ইতিবাচক কৌশল। দিনে দিনে হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি দেখে, এই পিপিডি নেটওয়ার্কটি হোয়াটসঅ্যাপের মাধ্যমে খুব সহজেই প্রয়োগ করা যেতে পারে।

একটি PPD নেটওয়ার্কের সাথে সাইন আপ করুন, তারপর ডাউনলোডকে উৎসাহিত করতে তাদের লিঙ্কগুলি WhatsApp-এ শেয়ার করুন৷

এর জন্য, প্রথমে আপনাকে একটি PPD নেটওয়ার্কে নিবন্ধন করতে হবে। তারপরে হোয়াটসঅ্যাপে তাদের দেওয়া লিঙ্কগুলি ভাগ করে লোকেদের ডাউনলোড করতে অনুপ্রাণিত করতে হবে।

প্রতিটি ডাউনলোডের জন্য আপনাকে কিছু অর্থ দেওয়া হবে, পরিমাণটি লিঙ্ক প্রদানকারী সংস্থা দ্বারা নির্ধারিত হয়।

এটি আপনার হোয়াটসঅ্যাপ আয় বাড়ানোর একটি সহজ উপায়৷ আজই লিঙ্কগুলি ভাগ করা শুরু করুন এবং প্রতিটি ডাউনলোডের সাথে আপনার আয় বৃদ্ধি দেখুন!

৫. হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে  টাকা আয় করুন

আপনি যদি একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে টাকা আয় করতে চান তবে এর জন্য আপনাকে প্রথমে একটি বিস্তৃত এবং আকর্ষণীয় গ্রুপ তৈরি করতে হবে এবং গ্রুপের ক্ষেত্রে, হোয়াটসঅ্যাপের চেয়ে ভাল প্ল্যাটফর্ম আর হতে পারে না।

এটিও বলা হয়েছে কারণ হোয়াটসঅ্যাপের একটি গ্রুপে আপনি সর্বাধিক 256 সদস্যের সাথে যোগ দিতে পারেন এবং লোকেদের সাথে আপনার মতামত শেয়ার করতে পারেন।

হোয়াটসঅ্যাপ গ্রুপে উপযুক্ত এবং প্রবণতামূলক বিষয়গুলিতে কথোপকথন করে আপনি আপনার গ্রুপকে ইতিবাচক অংশীদারিত্বের কেন্দ্র করে তুলতে পারেন।

তারপর একবার সেই গ্রুপের কর্তৃত্ব তৈরি হয়ে গেলে, আপনি এটিতে পণ্য বা পরিষেবার প্রচারের জন্য অ্যাফিলিয়েট প্রোগ্রামগুলি ব্যবহার করে কমিশন উপার্জন করতে পারেন।

৬. Whatsapp এ Link Shortener এর মাধ্যমে  টাকা আয় করুন

আপনি যদি লিঙ্ক শর্টনার ব্যবহার করে হোয়াটসঅ্যাপ থেকে টাকা আয় করতে চান তবে প্রথমে আপনাকে একটি লিঙ্ক শর্টনিং পরিষেবাতে নিবন্ধন করতে হবে।

তারপর তাদের দেওয়া লিঙ্কগুলো ছোট করে অন্যদের সাথে শেয়ার করতে হবে। সেই লোকেরা যখন আপনার দ্বারা সংক্ষিপ্ত করা লিঙ্কটিতে ক্লিক করবে, তখন আপনাকে কিছু টাকা দেওয়া হবে।

এই কৌশলটি ব্যবহার করে আপনি বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে সোশ্যাল মিডিয়া পোস্টিং বা প্রচার করতে পারেন।

৭. WhatsApp চ্যানেল তৈরি করে টাকা আয় করুন৷

হোয়াটসঅ্যাপ চ্যানেলের মাধ্যমেও ভালো পরিমাণ  টাকা আয় করা যায়। এর জন্য, আপনাকে আকর্ষণীয় এবং দরকারী সামগ্রীর কথা মাথায় রেখে একটি হোয়াটসঅ্যাপ চ্যানেল তৈরি করতে হবে।

তারপরে আপনি লোকেদের আকৃষ্ট করতে আপনার হোয়াটসঅ্যাপ চ্যানেলে সর্বশেষ খবর, টিপস বা বিনোদন প্রদান করতে পারেন। তারপর আপনি অ্যাফিলিয়েট প্রোগ্রাম ব্যবহার করে পণ্য প্রচার করে WhatsApp থেকে আয় করতে পারেন।

8. হোয়াটসঅ্যাপে অ্যাপ উল্লেখ করে টাকা আয় করুন

যদি একটি আবেদন রেফার করে টাকা আয় করা যায় তবে এর চেয়ে ভাল আর কী হতে পারে। এই সুযোগটি হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনাকে দেওয়া হচ্ছে।

হ্যাঁ, হোয়াটসঅ্যাপের মাধ্যমে অ্যাপ রেফার করেও টাকা আয়  করা হচ্ছে। এর জন্য, প্রথমে আপনাকে একটি অ্যাপ বেছে নিতে হবে যা রেফারেল প্রোগ্রাম সমর্থন করে।

তারপর, আপনাকে সেই অ্যাপে সাইন আপ করতে হবে এবং আপনার রেফারেল লিঙ্ক পেতে হবে। এখন এই লিঙ্কটি আপনার হোয়াটসঅ্যাপ গ্রুপ বা ব্যক্তিগত পরিচিতির সাথে শেয়ার করুন। আপনার দ্বারা উল্লেখিত অ্যাপটি ডাউনলোড এবং সাইন আপ করা হলে, আপনি এটি থেকে কিছু অর্থ পাবেন।

৯) হোয়াটসঅ্যাপে পেইড মেম্বারশিপ থেকে টাকা আয় বা উপার্জন করুন

হোয়াটসঅ্যাপে পেইড মেম্বারশিপ থেকে টাকা আয় করুন । হোয়াটসঅ্যাপে টাকা আয় করার আরেকটি উপায় খুবই জনপ্রিয় এবং সেটি হল – পেইড মেম্বারশিপ, এর জন্য প্রথমে আপনাকে একটি নির্দিষ্ট এলাকার সাথে সম্পর্কিত একটি গ্রুপ তৈরি করতে হবে এবং এতে বিশেষজ্ঞের বিষয়বস্তু আপলোড করতে হবে।

তারপর আপনি লোকেদের এই গ্রুপের সুবিধার কথা বলে আপনার গ্রুপের অর্থপ্রদানের সদস্যতা নিতে অনুপ্রাণিত করতে পারেন। সদস্যতার জন্য একটি যুক্তিসঙ্গত চার্জ নির্ধারণের পাশাপাশি, আপনি একচেটিয়া সামগ্রী, লাইভ সেশন ইত্যাদিও প্রদান করতে পারেন।

এছাড়াও, আপনি মাসিক এবং বার্ষিক ফিগুলির জন্য বিশেষ অফারগুলির মতো সুবিধাও দিতে পারেন।

১০) স্পনসর করা সামগ্রীর মাধ্যমে WhatsApp থেকে টাকা আয় করুন৷

হোয়াটসঅ্যাপে স্পনসর করা সামগ্রী থেকে টাকা আয় করতে, আপনাকে একটি জনপ্রিয় এবং বড় অনুসরণকারী সহ একটি গ্রুপ তৈরি করতে হবে৷ তারপর সেই গ্রুপে উপযুক্ত এবং আকর্ষণীয় বিষয়গুলিতে স্পনসর করা সামগ্রী ভাগ করার জন্য আপনাকে একটু বাজার গবেষণা করতে হবে।

আপনি দক্ষতার একটি নির্দিষ্ট ক্ষেত্রের সাথে সম্পর্কিত বিজ্ঞাপন প্রচার করেও উপার্জন করতে পারেন। গুণগত হওয়ার পাশাপাশি আপনার বিষয়বস্তু আপনার দর্শকদের আগ্রহের সাথে মেলে সেদিকে আপনাকে বিশেষ খেয়াল রাখতে হবে।

কীভাবে হোয়াটসঅ্যাপ পেমেন্ট পাবেন
কীভাবে হোয়াটসঅ্যাপ পেমেন্ট পাবেন

কীভাবে হোয়াটসঅ্যাপ পেমেন্ট পাবেন ?

আপনি যদি উপরের প্রক্রিয়াটি সফলভাবে অনুসরণ করেন তবে আপনি খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপ থেকে টাকা আয় করতে  সফল হবেন। এখন আপনার পেমেন্ট পাওয়ার জন্য আপনাকে কিছু ধাপ অনুসরণ করতে হবে এবং সেই ধাপগুলো হল-

হোয়াটসঅ্যাপ পেমেন্ট সেট আপ করাঃ 

হোয়াটসঅ্যাপ থেকে পেমেন্ট পেতে, প্রথমে আপনাকে হোয়াটসঅ্যাপ পেমেন্ট সেট আপ করতে হবে। যার জন্য আপনাকে হোয়াটসঅ্যাপে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংযুক্ত করতে হবে।

UPI আইডি শেয়ার করুন

এখন আপনার UPI (ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস) আইডি শেয়ার করুন যার মাধ্যমে আপনি পেমেন্ট পেতে যাচ্ছেন তার সাথে। হোয়াটসঅ্যাপের “পেমেন্ট সেকশন”-এ আপনি আপনার UPI আইডি পাবেন।

অর্থপ্রদানের জন্য অনুরোধ পাঠান

আপনি যার কাছ থেকে অর্থপ্রদান করতে চান তার সাথে একটি চ্যাট খুলুন। তারপরে “পেমেন্ট” বিকল্পটি বেছে নেওয়ার পরে, পরিমাণ যোগ করুন এবং প্রয়োজনে এটির সাথে একটি নোট লিখুন, তারপরে “পাঠান” এ আলতো চাপুন।

পেমেন্ট নিশ্চিত করুন

এখন অর্থপ্রদানের অনুরোধ সেই ব্যক্তির কাছে যাবে। যখন তিনি এই অর্থপ্রদানের অনুরোধটি পাবেন এবং অর্থপ্রদান করবেন, তখন আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন।

এই প্রক্রিয়াটি শুরু করার আগে, আপনাকে বিশেষ মনোযোগ দিতে হবে যে আপনি এবং অর্থপ্রদানকারী ব্যক্তি উভয়েরই WhatsApp পেমেন্ট সেটআপ আছে।

এগুলি ছাড়াও, অর্থ প্রেরকের কাছে তার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের সাথে লিঙ্কযুক্ত কোনও সমর্থিত অর্থপ্রদান ব্যবস্থা থাকা উচিত।

হোয়াটসঅ্যাপ গ্রুপ
হোয়াটসঅ্যাপ গ্রুপ

উপসংহার

আপনি যদি হোয়াটসঅ্যাপ সম্পর্কিত এই ব্লগটি পড়ে থাকেন তবে আপনি কীভাবে হোয়াটসঅ্যাপ থেকে টাকা আয় করবেন তা শিখেছেন ।এই লেখায়, আপনাকে হোয়াটসঅ্যাপের প্রাথমিক তথ্য, এর নির্মাতা, এটি থেকে টাকা আয় করার  উপায় এবং এর জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলি সম্পর্কে উল্লেখ করা হয়েছে। 

এখানে আপনাকে শুধু হোয়াটসঅ্যাপ থেকে টাকা আয় করার উপায় এবং মাধ্যমই নয়, উপার্জিত অর্থ পাওয়ার পদ্ধতিও বলা হয়েছে।

প্রশ্নঃ অনলাইন হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে কীভাবে টাকা বা টাকা আয়  করবেন?

উঃ অনলাইন হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে টাকা আয় করতে, আপনাকে একটি নির্দিষ্ট ক্ষেত্রে ফোকাস করতে হবে এবং আপনি স্পনসরড সামগ্রী, অ্যাফিলিয়েট মার্কেটিং বা সদস্যতা ফি এর মাধ্যমে উপার্জন করতে সক্ষম হবেন।

প্রশ্নঃ  অটাকা আয় করার হোয়াটসঅ্যাপ গ্রুপ কোনটি?

উঃ আপনি যদি একটি টাকা আয় করার হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করতে চান, তবে বিভিন্ন ক্ষেত্রের সাথে সম্পর্কিত এমন অনেকগুলি গ্রুপ রয়েছে, যেগুলি তৈরি করে আপনি টাকা আয় করতে পারেন ।

প্রশ্নঃ হোয়াটসঅ্যাপের মালিক কে?

উঃ হোয়াটসঅ্যাপের মালিক ছিলেন ‘জান কৌম’ কিন্তু পরে এটি মেটা (ফেসবুক) কিনে নেয়। বর্তমানে হোয়াটসঅ্যাপের মালিক মেটা।

প্রশ্নঃ কীভাবে হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে টাকা আয় করবেন?

উঃ আপনি যদি হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে টাকা আয় করতে চান তবে তার জন্য প্রথমে আপনাকে একটি আকর্ষক হোয়াটসঅ্যাপ চ্যানেল তৈরি করতে হবে যাতে অনেক লোক আগ্রহী হয়।

এরপর আপনাকে স্পন্সর কন্টেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং বা প্রচারের জন্য ব্র্যান্ডের সাথে কাজ করতে হবে। এছাড়াও আপনি প্রিমিয়াম কন্টেন্ট বা সাবস্ক্রিপশন প্ল্যান চালু করতে পারেন এবং লোকেদের বিশেষ সুবিধা প্রদান করতে পারেন।

এছাড়াও, আপনি নিয়মিত লোকেদের সাথে যোগাযোগ করতে পারেন এবং প্রতিযোগিতার আয়োজন করতে পারেন। 

এটি করার মাধ্যমে, আপনি আপনার হোয়াটসঅ্যাপ চ্যানেলকে বিশ্বস্ত করে তোলেন যাতে লোকেরা আপনার পরিষেবাগুলির সুবিধা গ্রহণ করে নতুন কিছু শিখতে পারে এবং একই সাথে আপনি WhatsApp থেকে টাকা আয় করতে পারেন।

  • বিডি নিউজ ওয়াল ফেসবুক গ্রুপে যোগ দিয়ে আমাদের সাথে থাকুন এবং যেকোনো প্রশ্ন করুতেঃ এখানে ক্লিক করুন
  • বিডি নিউজ ওয়াল ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন।
  • বিডি নিউজ ওয়াল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।
  • গুগল নিউজে বিডি নিউজ ওয়াল সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
  • বিডি নিউজ ওয়াল সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুন এই লিংকে
  • বিডি নিউজ ওয়াল এর সব তথ্য জানতে ভিজিট করুন এই সাইট।
A B Siddique Shohel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *